সদর প্রতিনিধিঃ ফেনী সদর উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর রেল ক্রসিংয়ে ট্রেনের সাথে বাসের সংঘর্ষে ৩ জন নিহত ও অন্তত ১৫ জন আহত হবার খবর পাওয়া গেছে। রবিবার (১১ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের ফতেহপুর রেল ক্রসিং এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঢাকা থেকে চট্টগ্রামগামী মেইল ট্রেনের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী এন আর ট্রাভেলসের শ্যামলী পরিবহনের একটি বাসের সংঘর্ষে ৩ জন ঘটনাস্থলেই নিহত ও ১৫ জন আহত হয়েছে।
নিহতদের মধ্যে ১ জনের নাম পরিচয় জানা গেছে। আহত ১৫ জনকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আশংকাজনক অবস্থায় কয়েকজনকে ঢাকা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রেলওয়ে পুলিশ ও স্থানীয়রা জানায়, ভোর সাড়ে ৫ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর রেলক্রসিং এলাকায় বিকট শব্দে স্থানীয়দের ঘুম ভাঙ্গে। এসময় প্রত্যক্ষদর্শীরা ছুটে যায় উদ্ধার কাজে। পরে ফেনী মডেল থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। দুর্ঘটনায় নিহতদের লাশ ময়না তদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।
রেলওয়ে পুলিশের ইনচার্জ উপ পরিদর্শক সাইফুল ইসলাম জানান, যাত্রীবাহি বাসটি চাপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম যাচ্ছিল। অপরদিকে ‘ঢাকা মেইল’ ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল। এসময় ফতেহপুর রেল গেট খোলা ছিল। বাস ও ট্রেন একই সময় পারাপারে এ দুর্ঘটনাটি ঘটে। ট্রেনের ধাক্কায় বাসটি ছিটকে সড়কের বাইরে পড়ে যায়। এতে দুর্ঘটনাস্থলে ২ জন এবং হাসপাতালে নেওয়ার পর একজন মারা যায়। আহত ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর মধ্যে রাজশাহীর মনিরুল (২০), কুমিল্লার চৌদ্দগ্রামের আবদুল কুদ্দুছ (২৫), নাটোরের ফারুক হোসেন (২০), বেলাল (৫৫), সজল (২২), আরিফুল ইসলাম (৩৫), আশিক (১৭), চাপাইনবাবগঞ্জের রুবেল (৩০), ফেনীর সোনাগাজীর দুলাল (৫০), কিশোরগঞ্জের আজাহারুল ইসলাম (২২) ও পাবনার রন্দু খান (২৪)-এর নাম পরিচয় পাওয়া গেছে।
 এদিকে ফতেপুরে এ দুর্ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএন-১ আব্দুল হানিফ মুকুল, ডিএসটিই জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত, পাহাড়তলীর ডিএমও তন্ময় দত্ত ও ডিএনএ (লোকো) ওয়াহিদুর রহমানকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।
Share Button