ফেনী সরকারি কলেজে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ভাস্কর্য

Reporter Name
  • Update Time : Wednesday, June 30, 2021
  • 27781 Time View

শহর প্রতিনিধি: ফেনী সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টিনন্দন ভাস্কর্য নির্মিত হচ্ছে। কলেজের প্রশাসনিক ভবন ও কমিশনার জয়নাল আবেদীন একাডেমিক ভবনের সম্মুখে এ ভাস্কর্য নির্মাণ কাজ শুরু হয়েছে। সূত্র জানায়, ২০২২ সালে ফেনী সরকারি কলেজ প্রতিষ্ঠার শতবর্ষ পূর্ণ হবে।
একে সামনে রেখে বায়ান্ন’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, মুজিবনগর সরকার, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত দেশের স্বাধীনতা সংগ্রামের ৬টি ভাস্কর্য নিজস্ব অর্থায়নে নির্মাণ করবে ফেনী সরকারি কলেজ কতৃর্পক্ষ।
এসব ভাস্কর্যের মাঝে থাকবে শির উঁচু করে দাঁড়িয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি। মূল বেদির ওপর ১৩ ফুট উচ্চতা ও ৬০ ফুট দৈর্ঘ্য এবং ১০ ফুট প্রস্থের এ ভাষ্কর্য নির্মাণে প্রাথমিক ব্যয় নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা।
কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন করেন সোমবার। অধ্যক্ষ তার প্রতিক্রিয়ায় জানান, কলেজের শতবর্ষ উদযাপনের আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ করতে পারা আমাদের জন্য আনন্দের। ভাস্কর্যগুলো হবে নান্দনিক ও দৃষ্টিনন্দন। এটি কলেজের সৌন্দর্য বহুগুণ বাড়িয়ে দিবে।
কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমদ তপু জানান, বঙ্গবন্ধু আবেগ, ভালোবাসা ও শ্রদ্ধার নাম। তার স্মৃতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে ছাত্র সংসদের দাবীর প্রেক্ষিতে কলেজ কতৃর্পক্ষের উদ্যোগ প্রশংসার দাবীদার। এসব ভাস্কর্য নতুন প্রজন্মকে ইতিহাস জানতে উদ্বুদ্ধ করবে।

Share Button

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.