স্টাফ করেসপন্ডেন্ট: আর মাত্র কয়েক ঘণ্টা পর পর্দা উঠছে ফ্রাঞ্ছাইজিভিত্তিক সবচেয়ে বড় ক্রিকেট টুনামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের। শনিবার (৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৮টায় মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। চেন্নাই সুপার কিংস মুখোমুখি হবে কাঁটার মাস্টার মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। ধোনির দলকে মোকাবিলার আগে অনুশীলনে বেশ ঘাম ঝড়িয়েছেন এ বছরই সানরাইজার্স হায়দরাবাদ থেকে মুম্বাইয়ে যোগ দেওয়া ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান।

প্রতিবারের মতো এবারের আসরেও আটটি দল অংশ নিচ্ছে। বাংলাদেশের দুই জন ক্রিকেটার এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের খেলছেন। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কে ছেদ ঘটিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খেলবেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। আগের আসরে এই হায়দ্রাবাদেই খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৯ এপ্রিল (সোমবার) মুখোমুখি হবে রাজস্থান রয়্যালসের বিপক্ষে।

৮ মিলিয়ন ডলারের প্রাইজমানির টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের ১১তম আসর। লিগ পর্ব, কোয়ালিফাইয়ার ও এলিমিনেটরের লড়াই শেষে আগামী ২৭ মে ফাইনাল দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে আর্কষণীয় এই টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়মে।

Share Button