১ যুগেও সংস্কার হয়নি ভাংগাতাকিয়া রোড

Reporter Name
  • Update Time : Sunday, July 12, 2020
  • 67531 Time View
কামরুজ্জামান সুমন, ফেনী সদর: দীর্ঘ  এক যুগেও সংস্কার হয়নি ফেনী সদর উপজেলার ভাংগাতাকিয়া হয়ে লেমুয়া বাজার যাবার রোডটি। এতে সীমাহীন ভোগান্তির মধ্যে পড়েছে এই রোড দিয়ে যাতায়াতকারী অত্র এলাকার বাসিন্দারা। এলাকাবাসী সূত্রে জানা গেছে, ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের ভাংগাতাকিয়া হয়ে টংগীরপাড়, তেরবাড়ীয়া ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাথে সংযোগ রোডটি দিয়ে অত্র এলাকার কয়েক হাজার মানুষ যাতায়াত করে। অতীতে সরাসরি ফেনীর সাথে সিএনজিযোগে যাওয়া যেতো। কিন্তু মহাসড়কে সিএনজি নিষিদ্ধ হবার পর বর্তমানে রোডের মাথা থেকে গ্রামের দিকে সিএনজি ছাড়াও অন্যান্য পরিবহন চালু রয়েছে।
এ অঞ্চলের মানুষের ফেনী শহর, লেমুয়া বাজার বা সভ্য পৃথিবীর সাথে যোগাযোগের একমাত্র উপায় এ রাস্তা। গ্রামীণ এ রাস্তাটি দীর্ঘ  এক যুগ ধরে কোন সংস্কার হয়নি। এতে রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষায় সেখানে পানি জমে তা পুকুরে পরিণত হয়েছে। যান চলাচলে বর্তমানে রাস্তাটি কাদা আর পানিতে একাকার।
এই রোড দিয়ে প্রতিদিন স্কুল বিভিন্ন শ্রেণী পেশার মানুষের পাশাপাশি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা কাদা পানিতে একাকার হয়ে যাতায়াত করে। কোন রোগি এবং গর্ভবতী নারীদের হাসপাতালে নিতে গেলে সীমাহীন বিপাকে পড়তে হয়। খানাখন্দে ভরপুর রোডে সিএনজি চালকরা যেতে রাজি হয় না। যেকোন সময় দুর্ঘটনার ভয়ে বর্তমানে যান চলাচল অনেকটা কমে এসেছে। অবিলম্বে রোডটি সংস্কার করা না হলে হয়তো এ রোড দিয়ে যান চলাচল স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে।  রোডটি দ্রুত সংস্কারের উদ্যোগ নিতে নিজাম উদ্দিন হাজারী এমপি, এলজিইডি ও সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
Share Button

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.